আজ সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | শীতকাল
বিজ্ঞপ্তি
  • সারাদেশে সংবাদদাতা ও বিঞ্জাপন প্রতিনিধি নিয়োগ চলছে। ই-মেইল করুন- hrd.nobojugantor@gmail.com
জাতীয়

না ফেরার দেশে চলে গেলেন জয়নাল হাজারী

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি জয়নাল হাজারী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)সোমবার (২৭ ডিসেম্বর২০২১) ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

তার রক্ত আর ফুসফুসে জটিলতা ছিল বলে জানা যায়। দুপুর ২টা থেকেই আইসিইউতে ছিলেন হাজারী। সোমবার বিকালে ৫টা বাজে তিনি  মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং গভীর শোক প্রকাশ করেন, তাঁর এলাকার নেতাকর্মী এবং ভক্ত-বৃন্দরা।

Advertisements

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় ২০ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

তার অসুস্থতার জন্যে চিকিৎসা ব্যয় হিসেবে ৬ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ত্রাণ তহবিল থেকে হাজারীকে ৪০ লাখ টাকার অনুদান প্রদান করেন। তাকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যও করা হয়।

Advertisements

এছাড়াও ফেনীতে তার নামে একটি কলেজ ও রয়েছে, যেটি হাজারী কলেজ নামে পরিচিত।  জয়নাল হাজারী ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি আঞ্চলিক দৈনিক পত্রিকার প্রতিষ্ঠাতা প্রকাশক এবং সম্পাদক ছিলেন।

নব যুগান্তর /এসএম

বিষয়

*** 'নব যুগান্তর' সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে এবং এটা আইনত দণ্ডনীয় অপরাধ ***

7
খেলাপি ঋণ এক লাখ কোটি টাকা ছাড়িয়েছে- আপনি কি মনে করেন এই অর্থ উদ্ধারে সরকারের উদ্যোগ যথেষ্ট?

ধন্যবাদ! আপনার মন্তব্যের জন্য।

এই বিভাগের আরো খবর পড়ুন>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close