আজ সোমবার | ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | শীতকাল
বিজ্ঞপ্তি
  • সারাদেশে সংবাদদাতা ও বিঞ্জাপন প্রতিনিধি নিয়োগ চলছে। ই-মেইল করুন- hrd.nobojugantor@gmail.com
খেলাধুলা

চট্রগ্রাম টেস্টে তামিমকে পেছনে ফেলে শীর্ষে মুশফিক

টিটোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ মি. ডিপেন্ডেবল। তাই বাদ পড়তে হলো পাকিস্তানের বিপক্ষে টিটোয়েন্টি সিরিজে। তবে, ফরম্যাট বদলাতেই স্বমহীমায় জ্বলে উঠলেন অভিজ্ঞ এই ব্যাটার। ভেঙ্গে ফেললেন তামিম ইকবালের রেকর্ডও।

শুক্রবার চট্টগ্রাম টেস্টে টপ-অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় দল যখন বিপদে তখনই ব্যাট হাতে খেললেন এক বিধ্বংসী ইনিংস। এর এতেই ভেঙ্গে ফেলেছেন তামিম ইকবালের ঘরের মাঠে সর্বোচ্চ রানের রেকর্ডটি। রেকর্ডটি ভাঙ্গতে মুশফিকের প্রয়োজন ছিলো ৩৮ রানের।

Advertisements

তবে, টেস্ট ক্রিকেটে তামিমের সবচেয়ে বেশি রানের কের্ডটি ভাঙ্গতে মুশফিককে অপেক্ষা করতে হবে আগামীকাল সকাল পর্যন্ত। শনিবার সকালে ১০ রান করলেই টেস্ট ক্রিকেটে তিনি শীর্ষ রানের সিংহাসনে বসবেন। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের এই রেকর্ডটি ভাঙ্গতে প্রয়োজন ৯২।

এখন ঘরের মাঠে টেস্টে সবচেয়ে বেশি রান মুশফিকের। সাজিদ খানকে মিডঅনে চার মেরে ঘরের মাঠে তামিমের করা ২ হাজার ৬২০ রান টপকে গেছেন। মুশফিকের বর্তমান রান ৪ হাজার ৭৭৮ রান। এই রান করতে মুশফিক খেলেছেন ৭৬টি টেস্ট।

Advertisements

শুক্রবার আলোর স্বল্পতার কারণে ৫ ওভার কম খেলা হয়েছে। দিন শেষ করার আগে মুশফিক ৮২ রান নিয়ে অপরাজিত আছেন। ১৯০ বলে ১০ চারে তিনি ইনিংসটি সাজিয়েছেন।

৩৭ ম্যাচে ৭০ ইনিংসে ২ হাজার ৬২০ রান করা তামিমের অবস্থান এখন দুই নম্বরে। এ তালিকায় তিনে আছেন সাকিব। ঘরের মাঠে বাঁহাতি ব্যাটসম্যান ৩৮ ম্যাচে ৬৮ ইনিংসে করেছেন ২ হাজার ৫৪৫ রান।

নব যুগান্তর /এসএম

বিষয়

*** 'নব যুগান্তর' সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে এবং এটা আইনত দণ্ডনীয় অপরাধ ***

7
খেলাপি ঋণ এক লাখ কোটি টাকা ছাড়িয়েছে- আপনি কি মনে করেন এই অর্থ উদ্ধারে সরকারের উদ্যোগ যথেষ্ট?

ধন্যবাদ! আপনার মন্তব্যের জন্য।

এই বিভাগের আরো খবর পড়ুন>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close