আজ রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | শীতকাল
বিজ্ঞপ্তি
  • সারাদেশে সংবাদদাতা ও বিঞ্জাপন প্রতিনিধি নিয়োগ চলছে। ই-মেইল করুন- hrd.nobojugantor@gmail.com
অর্থ-বানিজ্য

আমদানি বন্ধ হলেও দাম কমেছে কাঁচামরিচের

ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ থাকলেও বাজারে দেশীয় মরিচের সরবরাহ বাড়ায় দাম কমেছে কাঁচা মরিচের। যেখানে এক সপ্তাহ আগেও প্রতিকেজি দেশীয় কাঁচামরিচ পাইকারিতে বিক্রি হচ্ছিলো ৫০ টাকা দরে। সপ্তাহের ব্যবধানে তা নেমে এসেছে ২৫ টাকায়। একইভাবে খুচরা বিক্রিতেও ৬০ টাকা থেকে নেমে বিক্রি হচ্ছে প্রতিকেজি ৩০টাকায়।  

হিলি বাজারে কাঁচা পণ্য কিনতে আসা ক্রেতারা বলেন, বাজারে সব জিনিসের দাম ঊর্ধ্বমুখী হলেও মৌসুমি সবজি ও অন্য পণ্য বাজারে আসায় দাম কমছে। কিছুদিন আগেও এক কেজি কাঁচামরিচ কিনতে ৬০ টাকা গুনতে হতো। আর মাস খানেক আগে খরচ হতো ১০০ টাকার বেশি। কয়েকদিনের ব্যবধানে কাঁচামরিচের দাম এখন অনেক কমে এসেছে।

Advertisements

হিলি বাজারের দোকানি বিপ্লব শেখ বলেন, আগে অতিরিক্ত গরম ও বন্যার কারণে দেশের বিভিন্ন অঞ্চলে মরিচের উৎপাদন কমে আসে। এতে বাড়তি দামে বিক্রি করতে হতো। এখন শীত মৌসুমে বিভিন্ন অঞ্চলে কাঁচামরিচের আবাদ ভালো হওয়ায় উৎপাদন বেড়েছে, কমেছে দাম। নওগাঁ বগুড়াসহ বিভিন্ন অঞ্চলের কাঁচামরিচ পর্যাপ্ত পরিমাণে বাজারে আসছে। এ অবস্থায় বন্দর দিয়ে কাঁচামরিচ আসা বন্ধ হলেও দামে প্রভাব পড়েনি।

এছাড়া মৌসুমি অন্যান্য সবজির সরবরাহ বাড়ায় বাজার স্থিতিশীল আছে। বিভিন্ন পণ্যের দামও ক্রেতাদের হাতের নাগালে চলে এসেছে।

Advertisements

নব যুগান্তর /এসএম

বিষয়

*** 'নব যুগান্তর' সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আপনার ব্যক্তিত্ব প্রকাশ করে এবং এটা আইনত দণ্ডনীয় অপরাধ ***

7
খেলাপি ঋণ এক লাখ কোটি টাকা ছাড়িয়েছে- আপনি কি মনে করেন এই অর্থ উদ্ধারে সরকারের উদ্যোগ যথেষ্ট?

ধন্যবাদ! আপনার মন্তব্যের জন্য।

এই বিভাগের আরো খবর পড়ুন>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close